চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত বেড়ে ৫

ডেইলি সিগনেচার : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বেতন-ভাতার দাবিতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও গুলিতে নিহত বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছে।এ সময় আহত হয়েছেন আরও অনেকে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হাবিবুল্লাহ নামের একজন মারা যান। নিহতরা ব্যক্তিরা হলেন মো. রাহাত (২৪), শুভ (২৩), আহমদ রেজা (১৯) ও রনি হোসেন (২২) ও হাবিবুল্লাহ (১৯)। আজ (১৭ এপ্রিল) শনিবার সকাল ১০টার পর এই সংঘর্ষের সূত্রপাত হয়।বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী আজ শনিবার দুপুর দেড়টার দিকে এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, বাঁশখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের কর্মকর্তাদের সঙ্গে বেতন-ভাতা নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। এ নিয়ে গতকাল শুক্রবার শ্রমিকরা কর্মবিরতি পালন করেন। এর মধ্যে আজ শনিবার সকাল ১০টার পর বিদ্যুৎকেন্দ্রের ভেতরে আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এ সময় গুলিতে চার শ্রমিক নিহত হন। এ ছাড়া আহত হন কয়েক শতাধিক শ্রমিক। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ছয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে মারা যান হাবিবুল্লাহ নামের আরও এক শ্রমিক।

চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।