নজরুল গবেষক মহিউদ্দিন আকবর ইন্তেকাল করেছেন

ডেইলি সিগনেচার : বিশিষ্ট কবি, ছড়াকার ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবর ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। আজ (৭ এপিল) বুধবার ভোর রাত ৩ টায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা যায়, গতকাল জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো তাকে। দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছিলেন তিনি। গতকাল চতুর্থ বারের মত হার্ট অ্যাটাক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, তার দুটি জানাজা অনুষ্ঠিত হবে। একটি আজ বাদ জোহর রাজধানীর বাসাবো ঝিলপাড় মসজিদে। অন্যটি বাদ আসর তার গ্রামের বাড়ি মানেহর মসজিদে। জানাজার সম্পন্ন হওয়ার পর কবি ও ছড়াকার মহিউদ্দিন আকবরের গ্রামের বাড়ি মানেহরের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

কবি মহিউদ্দিন আকবর একজন ছড়াকার, লেখক ও নজরুল গবেষক। কিন্তু তার আরেকটি পরিচয় হলো তিনি একজন মুক্তিযোদ্ধাও। মুক্তিযুদ্ধের একদম শুরু থেকেই তিনি সক্রিয় ছিলেন যুদ্ধের ময়দানে। যুদ্ধে তিনি তার ভাই, চাচাসহ একাধিক আপনজনকে হারিয়েছেন। কবি ও ছড়াকার মহিউদ্দিন আকবরের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে তার মাগফেরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে। আল্লাহ যেন তাকে জান্নাতবাসি করেন। আমিন।