নেতানিয়াহুর কুশপুতুল পুড়িয়ে গ্রেফতার চাইল মুক্তিযুদ্ধ মঞ্চ

ডেইলি সিগনেচার : ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর হামলা বন্ধের দাবিতে মানববন্ধন করে ইয়াহুদীবাদ সন্ত্রাসী অবৈধ দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কুশপুতুল পুড়িয়ে তার গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। রবিবার (১৬ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মুক্তিযুদ্ধ মঞ্চের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় ও সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট ভাস্করশিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ বিভিন্ন ইউনিটের নেতারা।

মানববন্ধনে আমিনুল ইসলাম বুলবুল বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। এই নগ্ন হামলা শতশত ফিলিস্তিনি নাগরিকের জীবন কেড়ে নিয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তিনি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইয়াহুদীবাদ সন্ত্রাসী অবৈধ দখলদার ইসরায়েলি বাহিনী যেভাবে নগ্ন হামলা করেছে, তাতে আমরা খুবই উদ্বিগ্ন। তারা প্রকাশ্যে মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে। এমন হীন কাজ আমরা কখনোই সমর্থন করি না। মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ইয়াহুদীবাদ সন্ত্রাসী অবৈধ দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে গ্রেফতার করে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনি নাগরিকদের স্বাধীনতা আন্দোলনের প্রতি আমরা পূর্ণাঙ্গ সমর্থন ও সংহতি জানাচ্ছি। ইসরায়েলি বাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে হবে। জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এই নৃশংস হামলার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানাচ্ছি।