বাংলাদেশ চলচ্চিত্র পরিচালকদের নির্বাচনে চার প্যানেল

বিনোদন ডেস্ক : চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে কাজ করে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২ এপ্রিল বিএফডিসির চত্বরেই অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে এরইমধ্যে জমে উঠেছে এফডিসির আড্ডা-উত্তেজনা। করোনার আতঙ্ক কাটিয়ে বাড়ছে এফডিসি প্রাঙ্গনে পরিচালকদের আনাগোনা। নির্বাচনে আগ্রহীদের তালিকায় অনেক পরিচালকের নাম উঠে আসছে।

এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব পালন করবেন বরেণ্য নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে সহযোগী দুই কমিশনার হিসেবে থাকছেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান।নির্বাচনে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বর্ষিয়ান চলচ্চিত্র পরিচালক দেওয়ান নজরুল। তার সঙ্গে সদস্য হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও ডক্টর মতিন রহমান।

আসন্ন নির্বাচনে মোট চারটি প্যানেলের হয়ে অংশ গ্রহণ করবেন পরিচালকরা। তারমধ্যে সভাপতি পদে সোহানুর রহমান সোহানের সঙ্গে মহাসচিব হবেন শাহীন সুমন। কাজী হায়াৎ ও এস এ হক অলিক জুটি হয়ে আনবেন একটি প্যানেল। একটি প্যানেলের নেতৃত্ব দেবেন শাহ আলম কিরণ ও সাফিউদ্দিন সাফি। এ তিনটি প্যানেল প্রায় নিশ্চিত।

তবে চার নম্বরটি প্যানেলটির নাম শোনা গেছে এফডিসিপাড়ার গুঞ্জনে। এই প্যানেলে সভাপতি হিসেবে শোনো গেছে আবুল খায়ের বুলবুল ও মহাসচিব পদে জাকির হোসেন রাজুর নাম। এবার নির্বাচনে অংশ নেবেন না টানা দুই মেয়াদে সভাপতি ও মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করা মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন।