বারিধারা জামিয়ার মুহতামিম হলেন মুফতি মনির হোসাইন কাসেমী

ডেইলি সিগনেচার : দেশের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রাজধানী ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারার মুহতামিমের দায়িত্বপ্রাপ্ত হয়েছেন মুফতি মনির হোসাইন কাসেমী। নায়েবে মুহতামিমের দায়িত্বে নিযুক্ত হয়েছেন মাওলানা মাসউদ আহমদ। জামিয়ার সাবেক মুহতামিম ছিলেন মাওলানা নূর হোসাইন কাসেমী রাহ.।

গতকাল (৪ এপ্রিল) রবিবার বিকেল ৫টায় জামিয়ার শূরা কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেছেন মাদানি সোসাইটি বাংলাদেশের সভাপতি ও শূরার অন্যতম সদস্য বদিউর রহমান।

জামিয়ার মুহাদ্দিস মাওলানা হিদায়াতুল্লাহ বলেন, গতকাল মজলিসে শূরার বৈঠকে জামিয়ার পরিচালনার জন্য এর আগে গঠিত অন্তর্বর্তীকালীন পরিচালনা কমিটি বিলুপ্ত করে মুফতি মনির হোসাইন কাসেমীকে মুহতামিম এবং মাওলানা মাসউদ আহমদকে নায়েবে মুহতামিমের দায়িত্বে নিয়োগ দেওয়া হয়।  এছাড়া মজলিসে শূরার বৈঠকে বিগত বছরের আয়-ব্যয় ও শিক্ষাসংক্রান্ত বিষয়ে পর্যালোচনা এবং কয়েকটি উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

শূরা কমিটি নবনিযুক্ত মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও নায়েবে মুহতামিম মাওলানা মাসউদ আহমদকে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে প্রতিষ্ঠান পরিচালনা, প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের ধারা আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং শিক্ষার গুণগত মান আরো বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় কার্যব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।