বেফাকের সহ সভাপতি মাওলানা ছফিউল্লাহ আর নেই

ডেইলি সিগনেচার : বেফাকুল মাদারিসলি আরাবিয়ার বাংলাদেশ-বেফাকের সহ-সভাপতি এবং জামিয়া দ্বীনিয়া শামসুল উলুম মতিঝিল (পীরজঙ্গী মাজার) মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা ছফিউল্লাহ রহ. ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ (১৬ মে) বিকাল বিকাল ৩ টায় রাজধানীর মিরপুরের হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে পীরজঙ্গী জামিয়ার নায়েবে মুহতামিম মাওলানা আব্দুর রহমান জানান, গতকাল দুপুরে তিনি বমি করলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর আজ বিকালে হৃদরোগজনিত কারনে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই মেয়ে ও এক ছেলে রেখে যান। মাদরাসার মুহতামিম মাওলানা ছফিউল্লাহর লাশবাহী গাড়ি মিরপুর থেকে জামিয়া দ্বীনিয়া শামসুল উলুম মতিঝিলে আনা হয়। তার জানাযার নামাজ নিজ বাড়ী চাঁদপুর জেলার মতলবের সুজাতপুরে আগামীকাল অনুষ্ঠিত হবে বলে পরিবারের পক্ষ থেকে জানা গেছে।

মাওলানা ছফিউল্লাহ আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর চতুর্থ শায়খুল হাদীস মাওলানা আব্দুল কাইয়ুম রহ.-এর একমাত্র খলীফা, কর্মজীবনে তিনি জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের মুহতামিম ছিলেন। এছাড়া রাজধানীর বড় কাটারা মাদরাসা, জামিয়া ইসলামিয়া তাতিবাজারেও মুহাদ্দিস ছিলেন তিনি। সবশেষ রাজধানীর পীরজঙ্গী মাজার মাদরাসার মুহতামিম ছিলেন তিনি।