ভক্তদের অনুরোধ করে অপু বিশ্বাস নিজেই মাস্ক ছাড়া শপিংমলে! (ভিডিও)

ডেইলি সিগনেচার : বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণের চলমান ভয়াবহ পরিস্থিতিতে নিজেই ভিডিও বার্তায় বারবার ভক্তদের অপু বিশ্বাস বলেছেন মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানতে। অথচ সেই তাকেই দেখা গেল, মাস্কবিহীন শপিং মলের জনসমুদ্রে! ঘটা করে অংশ নিলেন একটি প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে। যেখানে মানা হলো না সামাজিক দূরত্ব কিংবা মাস্ক পরিধানের মতো বিষয়গুলো।

গতকাল (১ মে) রাজধানীর যমুনা ফিউচার পার্কের গ্রাউন্ড ফ্লোরে একটি ফ্যাশন হাউজের শোরুম উদ্বোধন করেন অপু বিশ্বাস। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগীতশিল্পী এফ এম সুমন, মডেল বারিশা, তৃন, অন্তরা, ট্রান্স জেন্ডার তাসনুভা আনান, আহামের কর্ণধার জীবন প্রমুখ। সবাইকে সঙ্গে নিয়ে ফিতা কাটেন। কেক কেটে খাইয়েও দেন কয়েকজনকে। পুরোটা সময় কারও মুখেই ছিল না মাস্ক। ছিলো না এতটুকু দুরত্ব।

এদিকে জনাকীর্ণ আয়োজনে ফ্যাশন হাউজ উদ্বোধনের আগের দিনই ভিডিওবার্তায় অপু সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বারবার আহ্বান জানান। ৩০ এপ্রিলের সেই ফেসবুক লাইভে এই চিত্রনায়িকা বলেন, ‘এখন পরিবেশটা খুব একটা ভালো না। পরিস্থিতি আমাদের সঙ্গে নেই। আমি বসে বসে সংবাদ দেখছিলাম। বিগত দিন থেকে এ পর্যন্ত আমাদের আক্রান্তের সংখ্যা হলো ৭ লাখ ৩৫ হাজার ৩২২ জন। খুবই দুঃখজনক। সত্যি কথা বলতে গেলে, আমি একটি কথাই বলতে চাই। অতীত থেকে আমাদের সকলের শিক্ষা নেওয়া উচিত। যখন আমাদের এ মহামারি শুরু হয়েছে, তখন আমরা যে পরিস্থিতি মোকাবিলা করিনি; আজকে তার থেকে কঠিন পরিস্থিতি মোকাবিলা করছি।’

সাড়ে পাঁচ মিনিটের ওই লাইভে একবার নয় কয়েকবার স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেছেনে এই চিত্রনায়িকা। অথচ সবাইকে স্বাস্থ্যবিধি মানার কথা বলে ২৪ ঘণ্টার ব্যবধানে নিজেই উল্টো পথে হাঁটলেন! অন্যদিকে, অনুষ্ঠানে অপু মাস্ক না পরার কারণ হিসেবে বলেন, ‘আমরা তো সেলিব্রেটি। উদ্বোধন করছি। তবে ক্যামেরার পেছনে গেলে মাস্ক ব্যবহার করছি।’

দেখা যায়, ফ্যাশন হাউজটির ১২ মিনিটের উদ্বোধনী লাইভের পুরোটা সময় দলবেঁধে সাক্ষাৎকার দিয়েছেন অপু। নায়িকার অজান্তে চলা লাইভগুলোতেও দেখা যায় তিনি মাস্ক ছাড়া অন্যদের সঙ্গে খুনসুটি চালিয়ে যাচ্ছেন। ছিল না কোনও বাধ্যবাধকতার বালাই। এছাড়াও কেক ও ফিতা কাটার দীর্ঘসময়ে সামাজিক দূরত্ব না মেনে ও মাস্কবিহীনভাবে অংশ নিয়েছেন এ নায়িকা।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে…