শুধু আমার লোকদের দেখে দেখে গ্রেফতার করা হচ্ছে : কাদের মির্জা

ডেইলি সিগনেচার : এবার প্রশাসন বিক্রি হয়ে গেছে বলে অভিযোগ তুলে নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ফেসবুকে লিখেছেন, আমার ৪৭ বছরের রাজনীতির জীবনে প্রশাসন এই ভাবে বিক্রি হতে আমি আর দেখিনি। শনিবার (০৮ মে) দুপুর ২টার দিকে নিজের ফেসবুক আইডিতে তিনি এ বিষয়ে একটি স্ট্যাটাস দেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মেয়র কাদের মির্জা বলেন, প্রশাসন এভাবে বিক্রি হতে পারে তা আমি আর কখনো দেখিনি। বিক্রি যদি না হতো তাহলে আমার ওপর একতরফাভাবে তাণ্ডব চালাতো না। প্রশাসন দেখে দেখে শুধু আমার লোকদের গ্রেফতার করছে। আমার লোকদের হয়রানি করছে। অথচ আমার ওপর ছয় বার হামলা হলো, আমার সন্তানের মাথা ফাটিয়ে চৌচির করে দিল, প্রশাসন এখনো কাউকে গ্রেফতার করল না।

এ বিষয়ে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন বলেন, এটা কাদের মির্জার একান্ত ব্যক্তিগত মতামত। আমরা বিগত সময়ের মামলাগুলোর তদন্ত করে প্রকৃত দোষীদের গ্রেফতার করছি। এখানে কারও অনুসারী দেখে আটক করা হচ্ছে না।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। ওই পৌরসভায় দ্বিতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি। স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় এক মাসে দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা করা হয়েছে।