হাসান আলীর নৈপূণ্যে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : প্রথম ইনিংসে নিয়েছিলেন চার উইকেট। দ্বিতীয় ইনিংসেও হাসান আলীর শিকার পাঁচ উইকেট। তাতে পাকিস্তানের প্রথম ইনিংসের রানই দুইবারেও করতে পারল না জিম্বাবুয়ে। হারারে টেস্টে তারা হেরেছে ইনিংস ও ১১৬ রানের বড় ব্যবধানে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে ব্যর্থ হয় তারা। কোনো ব্যাটসম্যানই ফিফটিও হাঁকাতে পারেননি। ৭ চারে ৯৪ বলে সর্বোচ্চ ৪৮ রান আসে রয় কাইয়ার ব্যাট থেকে। ৪৭ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন ডোনাল্ড তিরিপানো।

পাকিস্তানের পক্ষে ১৫ ওভার বল করে ৫৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হাসান আলী। ১৫ ওভার ১ বল হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে ৪ উইকেট পান শাহিন শাহ আফ্রিদিও। নিজেদের প্রথম ইনিংসে ১৭৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।  জবাব দিতে নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ১১৫ রান তুলেন ইমরান বাট ও আবিদ আলী। ১০ চারে ১৪০ বলে ৬০ রান করে আউট হন আবিদ আলী। ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ইমরান বাট। ২৩৬ বলে ৯১ রান করে নাগারাবার বলে আউট হন তিনি।

May be an image of 1 person, playing a sport and text

ওই ইনিংসে পাকিস্তানের পক্ষে সেঞ্চুরি করেন ফাওয়াদ আলম। ২০৪ বলে ১৪০ রান করেন তিনি। নিজেদের প্রথম ইনিংসে রীতিমতো রান পাহাড়ে চড়ে পাকিস্তান। অলআউট হওয়ার আগে তারা করে ৪২৬ রান। জিম্বাবুয়ের পক্ষে তিন উইকেট নেন ডোনাল্ড তিরিপানো। ২৫০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের অবস্থা আগের চেয়েও খারাপ হয়। হাসান আলীর তোপের মুখে পড়ে ১৩৪ রানেই অলআউট হয়ে যায় তারা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার তারিসই মুসাকান্দা ৩৩ বলে ২৯ রান করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন হাসান আলী।