ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে : মাওলানা ইসহাক

সিগনেচার ডেস্ক : খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, নির্বাচন কমিশন ২লাখ নতুন ইভিএম ক্রয়ের জন্য যে সাড়ে ৮ হাজার কোটি টাকারও বেশি বাজেট দিয়েছে তা অগ্রহণযোগ্য। প্রথমত, অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে তাদের যে সংলাপ হয়েছে সেখানে ইভিএমের বিপক্ষ মত ছিল সংখ্যাগরিষ্ঠ। দ্বিতীয়ত, এই মন্দার সময়ে এত বিশাল অংকের বাজেট পাশ হলে দেশের অর্থনীতিতে এর বিরূপ প্রভাব পড়বে। এছাড়াও বাজার দর যাচাই ও যথাযথ সমীক্ষা ছাড়াই এই বাজেট পেশ করা হয়েছে বলে ইতিমধ্যে অভিযোগ উঠেছে। তাই অবিলম্বে ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, রাজনৈতিক দলগুলোর সাথে সমঝোতা হয়ে গেলে পুরো নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমেও হতে পারে। যদি তাই হয় তাহলে নতুন ইভিএম ক্রয় করে জনগণের করের বিশাল অংকের টাকার অপচয় কার স্বার্থে?

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, এডভোকেট মিজানুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, হাজী নুর হোসাইন, মাওলানা আবদুল হক আমিনী, শাহাব উদ্দিন আহমদ খন্দকার, তাওহীদুল ইসলাম তুহিন ও মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার প্রমুখ।