‘রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ডিজিটাল আইনের মাধ্যমে ক্ষমতায় থাকতে চায় সরকার’

ডেইলি সিগনেচার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতা দখল করে এখন ডিজিটাল আইনের মাধ্যমে টিকে থাকতে চায় সরকার। ক্ষমতায় টিকে থাকতে ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করছে সরকার। আজ (১১ মার্চ)  বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শুধু ক্ষমতায় টিকে থাকতে ডিজিটাল নিরাপত্তা আইনের মতো বহুত আইন সৃষ্টি করা হয়েছে, যা দিয়ে অন্যায় অবিচার, নিপীড়ন, অত্যাচার করে তারা ক্ষমতায় টিকে থাকতে পারে। এই ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিল করতে হবে। এই আইনে গ্রেপ্তারকৃত সব মানুষকে মুক্তি দিতে হবে। কোনো কিছুই আমাদের আটকাতে পারবে না। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি এগিয়ে যাবে।

বিএনপির মহাসচিব অভিযোগ করেন, প্রতিবাদ সমাবেশ উপলক্ষে প্রেসক্লাবের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। চেকপোস্ট বসিয়ে, প্রেসক্লাবের সামনের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ রেখে নেতাকর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়া হয়েছে। জনগণ জেগে উঠলে সরকার টিকে থাকতে পারবে না, তাই এভাবে বাধা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এই যে নির্বাচন কমিশন তারা সমস্ত নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। আর এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পুলিশের দেয়া এক ঘণ্টার সময়সীমা মেনে নিয়ে সকালে কয়েকজন নেতাকর্মী নিয়ে শুরু করে বিএনপি।